“চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের পাঁয়তারা মানা হবে না” | |

“চ্যানেল নাইনের বার্তা বিভাগ বন্ধের পাঁয়তারা মানা হবে না”

বার্তা বিভাগ বন্ধ করে চ্যানেল নাইনের শত শত সাংবাদিক ও সংবাদকর্মীকে চাকরিহীন করার একতরফা কর্তৃপক্ষীয় ঘোষণায় উদ্বেগ প্রকাশ করে সিদ্ধান্তটি প্রত্যাখ্যান করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

একই সঙ্গে এ ঘোষণা প্রত্যাহার করে সাংবাদিকদের স্বপদে বহাল রাখার দাবি জানানো হয়।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সংবাদ ও অনুষ্ঠান প্রচারের মাধ্যমে গণমাধ্যমটি যখন জনপ্রিয়তা অর্জন করছিল তখন বার্তা বিভাগ বন্ধ করে দেয়ার ঘোষণা কর্মরত সাংবাদিকসহ দেশের সাংবাদিক সমাজকে মর্মাহত ও ক্ষুব্ধ করেছে।

বিবৃতিতে আরো বলা হয়, এ ধরণের সাংবাদিক স্বার্থবিরোধী ঘোষণা কোনোভাবেই কাম্য নয়। এর ফলে যে সঙ্কট তৈরি হবে তার দায়-দায়িত্ব প্রতিষ্ঠানের মালিক ও সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষকে বহন করতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ সাংবাদিক স্বার্থবিরোধী এ ধরণের নজিরবিহীন ঘোষণা অবিলম্বে প্রত্যাহারের পূণঃ দাবি জানিয়ে বলেন, এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়কে দ্রুত কঠোর সিদ্ধান্ত নিতে হবে। মালিক বা কর্তৃপক্ষ তাঁদের খেয়াল-খুশিমতো একটি প্রতিষ্ঠানে সিদ্ধান্ত নেবেন সেটি কোনোভাবেই কাম্য নয়। এ ধরণের সিদ্ধান্ত সাংবাদিক সমাজ শুধুমাত্র প্রত্যাখ্যানই নয়, এটি বন্ধে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।