আগামী বছর মুজিব বর্ষ পালন করা হবে: শিক্ষামন্ত্রী | |

আগামী বছর মুজিব বর্ষ পালন করা হবে: শিক্ষামন্ত্রী

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্র্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুরে র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। জাতির পিতার সেই ৭ মার্চের ভাষণ আজকে সারাবিশ্বে অন্যতম। তিনি এই ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালিদের যুদ্ধে যেতে উজ্জীবিত করেছেন।

দীপু মনি বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। আগামী বছর মুজিব বর্ষ পালন করা হবে। এই বর্ষের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার চেতনা, দেশের উন্নয়নসহ সকল কিছু ফুটে উঠবে। সকলে মিলে এ দেশটা শান্তির সোনার বাংলা গড়ে তুলবো।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর।

এদিকে আলোচনা সভার পূর্বে চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর পদক্ষিণ করে। পরে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্র্ষিকী উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ।