হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি রংপুর-ঢাকা | |

হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি রংপুর-ঢাকা

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। গেল আসরের ফাইনালে রংপুরের কাছে শিরোপা হাতছাড়া করেছিল ঢাকা ডায়নামাইটস। ওই ম্যাচের এক বছরেরও বেশি সময় পর আবার মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। আজ শুক্রবার দুপুর ২টায় হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম থেকে যা সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।

রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। তার সঙ্গে আছেন টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা ক্রিস গেইল, আলেক্স হেলস, শেলডন কটরেল, রাইলি রুশো, ওশান টমাস, রবি বোপারা, বেনি হাওয়েল ও শন উইলিয়ামসরা। আছেন মেহেদী মারুফ, মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, ফরহাদ রেজার মতো অভিজ্ঞ দেশি ক্রিকেটার।

আর ঢাকার নেতৃত্বে আছেন সাকিব আল হাসান। তার সঙ্গে আছেন দেশি ক্রিকেটার নুরুল হাসান সোহান, রনি তালুকদার, রুবেল হোসেন, শুভাগত হোম। বিদেশিদের মধ্যে আছেন সুনীল নারিন, কাইরন পোলার্ড, রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল ও আফগান তরুণ তুর্কি হযরতুল্লাহ জাজাই। যিনি দুই ম্যাচে মাঠে নেমে দুটিতেই হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে ৪১ বলে ৪ চার ও ৭ ছক্কায় করেন ৭৮ রান। আর দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ৩৬ বলে ৩ চার ও ৫ ছক্কায় করেন ৫৭ রান। অন্যদিকে রংপুর রাইডার্স তাদের প্রথম দুই ম্যাচে ক্রিস গেইলকে সুযোগ দেয়নি। তৃতীয় ম্যাচে সুযোগ দিলেও সুবিধা করতে পারেননি তিনি। ৫ বল মোকাবেলা করে ১ রান করে আউট হন। বড় ম্যাচের তারকা গেইল হয়তো আজ জ্বলে উঠবেন ঢাকার বিপক্ষে। সেক্ষেত্রে আজ লড়াইটা হতে পারে গেইল ও জাজাই এর মধ্যে।

রংপুর রাইডার্স অবশ্য তাদের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের কাছে হেরে যায়। পরের দুই ম্যাচে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। আজ ঢাকার বিপক্ষে তাদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আত্মবিশ্বাস আরো অনেক বেড়ে যাবে। একইভাবে ঢাকা জয় পেলেও তাদের দলগত আত্মবিশ্বাস তুঙ্গে উঠবে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসে কোন দল।