সাধারণ মানুষের জন্য স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা দেয়ার আহ্বান রাষ্ট্রপতির | |

সাধারণ মানুষের জন্য স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা দেয়ার আহ্বান রাষ্ট্রপতির

রাষ্ট্রপতি আব্দুল হামিদ সাধারণ মানুষের জন্য স্বল্পমূল্যে যথাযথ স্বাস্থ্যসেবা প্রদানের জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর একটি প্রতিনিধিদল বঙ্গভবনে তাঁর সঙ্গে এক সৌজন্য সাক্ষাত করতে গেলে রাষ্ট্রপতি বলেন, ‘সাধারণ মানুষের জন্য স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করুন।’
বৈঠকের পরে রাষ্ট্রপতির ব্যক্তিগত সচিব এম জয়নুল আবেদীন সাংবাদিকদের ব্রিফিং করেন। বৈঠকে আব্দুল হামিদ বলেন, ‘চিকিৎসা মানুষের মৌলিক অধিকার এবং চিকিৎসকগণের উচিত সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে সে দায়িত্ব পালন করা যাতে সাধারণ মানুষ স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবা পায়।

বিএসএমএমইউ হাসপাতালকে একটি আন্তর্জাতিক মানের বিশেষায়িত হাসপাতাল উল্লেখ করে রাষ্ট্রপতি বিভিন্ন মারাত্মক রোগের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে যথযথ পদক্ষেপে গ্রহনের এবং এজন্যে আরো বেশি গবেষণামূলক কর্মকান্ড চালানোর জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘এতে করে রোগীদের বিদেশী চিকিৎসা সেবা গ্রহণের ওপর নির্ভতার মনোভাব কমে আসবে।’
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও উন্নয়ন কর্মকা-সহ সার্বিক বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

বিএসএমএমইউ-এর উপচার্য ১০ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।