মোস্তাফা জব্বার-পলকই আছেন তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে | |

মোস্তাফা জব্বার-পলকই আছেন তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে

আবারও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মোস্তাফা জব্বার। এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বেও দেয়া হয়েছে আগের টার্মে একই দায়িত্ব পালন করা জুনাইদ আহমেদ পলককে।

রোববার বিকাল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মোস্তাফা জব্বার টেকনোক্র্যাট কোটায় দ্বিতীয় দফায় মন্ত্রী হয়েছেন। এর আগেও তিনি ওই মন্ত্রণালয়ের টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন।

সিংড়া (নাটোর) প্রতিনিধি জানান, নাটোর-৩ (সিংড়া) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি হওয়ার মাধ্যমে তৃতীয় বারের মতো সংসদ সদস্য হয়েয়েছেন জুনাইদ আহমেদ পলক।

মন্ত্রিপরিষদের সদস্য হওয়ার জন্য শপথের আমন্ত্রণ পেয়েছেন তিনি। পলককে শপথের আমন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী মাওনালা রুহুল আমিন।

এদিকে প্রতিমন্ত্রী পলক মন্ত্রী হিসেবে শপথের ডাক পাওয়ায় সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণের ধুম পড়ে যায়। অপরদিকে ফেসবুক জুড়ে অভিনন্দনের ঝড় উঠে।

২০০৮ সালে এমপি নির্বাচিত হওয়ার পর চলনবিলবাসীর দীর্ঘ দিনের দাবি স্বপ্নের সিংড়া-বারুহাস-তাড়াশ রাস্তা নির্মাণ ও উপজেলার ৮৫ হাজার পরিবারের মাঝে নতুন বিদ্যুত সংযোগ প্রদান এবং শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন ক্ষেত্রে এক পলকেই প্রতিমন্ত্রী পলক ব্যাপক উন্নয়ন করেছেন।

এছাড়াও সিংড়া বাসষ্ট্যান্ডে ফুটওভার ব্রিজ, ৪২ কোটি টাকা ব্যয়ে শহর রক্ষা বাঁধ ও ২৫৪ কোটি টাকা ব্যয়ে চলনবিল ডিজিটাল সিটি নির্মাণের কাজ চলমান রয়েছে।