মালিবাগ-রামপুরা সড়কে যান চলাচল স্বাভাবিক | |

মালিবাগ-রামপুরা সড়কে যান চলাচল স্বাভাবিক

পাঁচঘণ্টা বন্ধ থাকার পর মালিবাগ-রামপুরা সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। বাসচাপায় দুই পোশাক শ্রমিকের মৃত্যুর পর শ্রমিকরা অবরোধ করে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রামপুরা-মালিবাগ সড়কে যান চলাচল শুরু হয়।

পরিস্থিতি সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করে পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার বলেন, দুপুর দুই থেকে আড়াইটার দিকে সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় দুই পোশাক শ্রমিক নিহত হন। পরে আবেগাপ্লুত হয়ে পোশাক শ্রমিকরা রাস্তায় নামেন। তারা যানবাহন চলাচল বন্ধ করে দেন। আমরা খুবই সহনশীলতার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।

তিনি বলেন, আমরা তাদের অনেক বুঝিয়েছি যে দোষীদের শাস্তির আওতায় আনব। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। যানবাহন চলাচল করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা যথেষ্ট সহনশীল ছিলাম।

এর আগে আজ দুপুরে মালিবাগে সড়কে বাসাচাপায় দুইজন নারী গার্মেন্ট শ্রমিক নিহত হওয়ার প্রতিক্রিয়ায় সড়কে নেমে ব্যাপক ভাঙচুর চালিয়েছেন তাদের সহকর্মীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সন্ধ্যা সাড়ে ৬টায় সাজোয়াঁ যান থেকে রাবার বুলেট ও টিয়ার শেল ছোড়া হয়। এতে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। তারা আশপাশের বিভিন্ন অলিতে গলিতে ঢুকে পড়েন। এরপর পুলিশি নিরাপত্তায় যান চলাচল স্বাভাবিক হয়।