নেতৃত্বের জন্যই বিএনপি নির্বাচনে হেরেছে : প্রধানমন্ত্রী | |

নেতৃত্বের জন্যই বিএনপি নির্বাচনে হেরেছে : প্রধানমন্ত্রী

বিএনপি নিজেদের দোষে নির্বাচনে হেরেছে। একটি দলের নেতৃত্বই যদি ঠিক না থাকে তাহলে তারা কিভাবে জিতবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভায় এ মন্তব্য করেন শেখ হাসিনা।

দলীয় প্রার্থী নির্বাচনে মনোনয়ন বাণিজ্য না করলে বিএনপি নির্বাচনে আরও ভালো করত বলেও জানান আওয়ামী লীগ সভাপতি। শেখ হাসিনা বলেন, ‘গণতন্ত্রের স্বার্থেই বিএনপির সংসদে আসা উচিত।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নতি হবে এমন বিশ্বাস থেকেই জনগণ নৌকায় ভোট দিয়েছে।’ আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনার জন্য দেশের জনগণকে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

ক্ষমতায় এসে আওয়ামী লীগ কারও প্রতি প্রতিশোধ নেয়নি কিংবা হয়রানি করেনি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘জনগণের স্বার্থের জন্য আওয়ামী লীগ রাষ্ট্রপরিচালনা করে।’ ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশের মানুষের কাছে স্বর্ণযুগ ছিলো বলেও জানান প্রধানমন্ত্রী।

সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নগুলো ধরে রেখে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এ সময় বঙ্গবন্ধু কন্যা জানান, ‘জনগণের প্রতি সরকারের কর্তব্য আরও বেড়ে গেছে।’

এছাড়াও প্রধানমন্ত্রী জানান, ‘প্রত্যেকটি গ্রামের মানুষ যেন শহরের সুবিধা পায়, সে বিষয় মাথায় রেখেই ভবিষ্যত পরিকল্পনা নেয়া হবে।’

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভার শুরুতেই আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শোক জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।