দারিদ্র নয়, এখন বড় চ্যালেঞ্জ সুশাসন প্রতিষ্ঠা: এলজিআরডি মন্ত্রী | |

দারিদ্র নয়, এখন বড় চ্যালেঞ্জ সুশাসন প্রতিষ্ঠা: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আমাদের দেশে দারিদ্র এবং অবকাঠামোগত উন্নয়ন এখন আর বড় কোনো চ্যালেঞ্জ নয়। সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করা এবং দুর্নীতি প্রতিরোধ হচ্ছে এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

শনিবার নিজ নির্বাচনী এলাকা কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) সংসদীয় আসনের লাকসাম উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে দেওয়া ফুলেল শুভেচ্ছা গ্রহণের পর প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আগামী পাঁচ বছর হবে বাংলাদেশের জন্য চমকপ্রদ উন্নয়ন ও সমৃদ্ধির বছর। এ সময়ে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হবে। গ্রামগুলোকে শহরে রূপান্তর করা হবে। গ্রামের মানুষ শহরের সকল সুযোগ-সুবিধা পাবে।

দলের স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, মানুষের কল্যাণে কাজ করার জন্য সুযোগের দরকার। আল্লাহ আমাকে সেই সুযোগ দিয়েছেন। আমি আপনাদেরই লোক। তবে কেউ যদি কারো সঙ্গে অবিচার করেন তাহলে আমার প্রতিই অন্যায় করা হবে। দলের যারা সীমালঙ্ঘন করবে তাদেরকেও ক্ষমা করা হবে না। রাষ্ট্রের আইন সবার জন্য সমান। অপরাধ করলে সে যেই হোক, যে দলেরই হোক তার ক্ষমা নেই।

এসময় তিনি সুশাসন প্রতিষ্ঠার জন্য জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাসহ সকলকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার আহবান জানান।

আরো পড়ুন: মিয়ানমারে ফের সেনা অভিযান : চলে আসতে পারে আরো ২০ লাখ!

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইউনুছ ভূঁইয়া, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম প্রমুখ।