কুমিল্লায় আটজন হত্যা মামলায় খালেদার জামিন শুনানি ১৬ জানুয়ারি | |

কুমিল্লায় আটজন হত্যা মামলায় খালেদার জামিন শুনানি ১৬ জানুয়ারি

কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে নৈশকোচে পেট্রোল বোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যা মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদনের শুনানি পিছিয়ে আগামী ১৬ জানুয়ারি পুনর্নির্ধারণ করেছেন আদালত। একইদিন মামলাটির অভিযোগ (চার্জ) গঠনেরও শুনানি অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, রাষ্ট্রপক্ষের চার্জ গঠন ও আসামিপক্ষের জামিনের আবেদনের শুনানির দিন ধার্য ছিল সোমবার। কিন্তু তা না হওয়ায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. হাবিবুর রহমানের আদালত নতুন দিন ধার্য করেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় বাসটিতে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান ৭৭ জনের বিরুদ্ধে মামলাটি করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। আসামিদের মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিটটি দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন।