আইনজীবীদের ভালবাসায় সিক্ত সাহারা খাতুন | |

আইনজীবীদের ভালবাসায় সিক্ত সাহারা খাতুন

১/১১ সময়ে যৌথবাহিনী কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দের মামলা মোকদ্দমা মোকাবেলায় যিনি অগ্রণী ভূমিকা নিয়ে নেতৃত্ব দিয়েছেন।

সারাদেশে বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদ ( বর্তমানে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ) গঠন করে আওয়ামীপন্থী আইনজীবীদেরকে সংগঠিত করেছিলেন এবং এখনো আইনজীবীদের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির সংগ্রামী যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এডভোকেট সাহারা খাতুন এম পি ঢাকা- ১৮ আসন থেকে একাদশ সংসদ নির্বাচনে টানা তৃতীয় বারের মত বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আইনজীবীদের পক্ষ থেকে আজ ১২ জানুয়ারী শনিবার সকালে তাঁর উত্তরার বাসায় গিয়ে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান।

ঢাকা মহানগর পি পি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম নেতা এডভোকেট মোঃ আবদুল্লাহ আবু এর নেতৃত্বে প্রায় চার শতাধিক আইনজীবী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ্যাডভোকেট সাহারা খাতুন ১লা মার্চ ১৯৪৩ সালে ঢাকার কুর্মিটোলার জন্ম গ্রহণ করেন।তার পিতা-মাতা হলেন যথাক্রমে, আব্দুল আজিজ ও টুরজান নেসা। তিনি বি.এ এবং এল.এল. বি ডিগ্রী আর্জন করেন। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন।

সাহারা খাতুন ছাত্র জীবনেই রাজনীতিতে যুক্ত হন।[৩] তিনি বর্তমানে একজন সংসদ সদস্য[৪] তিনি বাংলাদেশ সরকারের প্রথম মহিলা স্বরাষ্ট্র মন্ত্রী, এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী নির্বাচিত হয়েছিলেন