ড. কামালের সঙ্গে তিন পুলিশ কর্তার সাক্ষাৎ | |

ড. কামালের সঙ্গে তিন পুলিশ কর্তার সাক্ষাৎ

আইনশৃঙ্খলা বাহিনী সম্পর্কে ‘আপত্তিকর’ মন্তব্য করেছেন এমন অভিযোগ ওঠার একদিনের মাথায় জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা মহানগর পুলিশের তিন কর্মকর্তা। এ সময় তারা প্রবীণ এই নেতার সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে যান পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন, সহকারী কমিশনার (এসি) শিবলী নোমান এবং মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক। তারা জানান, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াও দেখা করতে আসবেন ড. কামাল হোসেনের সঙ্গে।

মঙ্গলবার ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে। সেখানে এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকার কথা উল্লেখ করে ড. কামাল তাদেরকে ‘জানোয়ার’ বলে আখ্যায়িত করেন বলে অভিযোগ ওঠে। সিইসি কেএম নূরুল হুদা এ সময় প্রবীণ এই নেতার বক্তব্যের কড়া প্রতিবাদ করেন। এতে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সিইসির উত্তপ্ত বাক্যবিনিময় হয়। পরে ঐক্যফ্রন্ট ইসির সভা বর্জন করে এবং সিইসির পদত্যাগ চায়।

কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ শেষে ডিসি আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ‘নরমাল ডিউটির অংশ হিসেবে আমরা এখানে সৌজন্য সাক্ষাতের জন্য এসেছি। তার নিরাপত্তাসংক্রান্ত কোনো অবজারভেশন আছে কি না তা জানতে চেয়েছি। এটা নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে।’

পুলিশ কর্মকর্তা জানান, তারা জাতীয় ঐক্যফ্রন্ট নেতাকে পুলিশি নিরাপত্তার ব্যাপারে আশ্বাস দিয়েছেন। কামাল হোসেন জানিয়েছেন, কোনো প্রয়োজন হলে তিনি টেলিফোন করে পুলিশের সহায়তা নেবেন।

ড. কামাল হোসেন নিরাপত্তাহীনতায় ভুগছেন কি না-সাংবাদিকদের এমন প্রশ্নে পুলিশ কর্মকর্তা জানান, তিনি কোনো নিরাপত্তাহীনতায় ভুগছেন না।