চট্টগ্রামে মাঠে থাকবে ৬৫০০ পুলিশ | |

চট্টগ্রামে মাঠে থাকবে ৬৫০০ পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : নির্বাচনের দিন চট্টগ্রাম মহানগরীর আইনশৃঙ্খলা রক্ষায় সাড়ে ৬ হাজার পুলিশ সদস্য মাঠে থাকবে বলে জানিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

এ ছাড়া চট্টগ্রাম নগরীর ৬টি সংসদীয় আসনের ৫৯৭টি ভোট কেন্দ্রের প্রতিটিতে পাঁচ জন করে অস্ত্রধারী পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। শনিবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের সদর দপ্তরে এক প্রেস ব্রিফিং-এ এ সব তথ্য জানান নগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

পুলিশ কমিশনার জানান, চট্টগ্রামের নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় সাড়ে ৬ হাজার পুলিশ সদস্য মাঠে থাকবে। এছাড়া জরুরি মুহূর্তের জন্য প্রস্তুত থাকবে আরো ৫ শতাধিক পুলিশ সদস্য। নগরীর প্রতিটি থানায় সার্বক্ষণিক স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে পুলিশের দুটি টহল গাড়ি ও ডিবি পুলিশের একটি করে টিম।

পুলিশ কমিশনার জানান, নির্বাচনকে ঘিরে কেউ যাতে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করতে না পারে সেই ব্যাপারে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে। সংখ্যালঘু এলাকা চিহ্নিত করে সেসব এলাকায় সচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়েছে।

প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান। এ ছাড়া বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।