আপিলের শুনানি চলছে, বিএনপির মিলটন ও রনিসহ ৫জনের প্রার্থিতা বৈধ ঘোষণা | |

আপিলের শুনানি চলছে, বিএনপির মিলটন ও রনিসহ ৫জনের প্রার্থিতা বৈধ ঘোষণা

নির্বাচন কমিশনে আপিলের শুনানি চলছে। এরই মধ্যে আপিলে বগুড়া-৭ আসনে বিএনপির মোরশেদ মিলটন, ঢাকা-১ খন্দকার আবু আশফাক, ঢাকা-২০ তমিজ উদ্দিন, কিশোরগঞ্জ২- আখতারুজ্জামান ও পটুয়াখালী- গোলাম মাওলা রনির প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

একই সাথে মনোনয়ন বাতিল করা হয়েছে মাদারীপুর-৩ আসনের প্রার্থী আব্দুল খালেকের।

বৃহস্পতিবার সকালে আপিলের শুনানিতে নির্বাচন কমিশন এই ঘোষণা দেয়।

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) তিনদিনে আপিল করেছেন ৫৪৩ জন। নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে প্রার্থিতা ফিরে পেতে যারা আপিল করেছে তাদের আপিলের শুনানি বৃহস্পতিবার থেকে শুরু হয়ে চলবে শনিবার পর্যন্ত।

বুধবার সন্ধ্যায় নির্বাচন ভবনে এসব তথ্য দেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন, বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত প্রার্থীদের আপিল গ্রহণের ওপর শুনানি চলবে। নির্বাচন ভবনের লিফটের ১০ তলায় এ জন্য এজলাস তৈরি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনাররা সেখানে উপস্থিত থেকে আপিল শুনানি গ্রহণ করবেন।

১ থেকে ১৬০ পর্যন্ত ক্রমিক নম্বরের আবেদন শুনানি হবে। শুক্রবার ১৬১ থেকে ৩১০ পর্যন্ত এবং শনিবার ৩১১ ক্রমিক নম্বর থেকে ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করবে কমিশন।

ইসি সচিব বলেন, ‘প্রতিটি আবেদনের আপিল শুনানি শেষে সঙ্গে সঙ্গেই রায় জানিয়ে দেয়া হবে। সংক্ষুব্ধ ব্যক্তি যদি উচ্চ আদালতে কমিশনের রায়ের বিরুদ্ধে আপিল করতে চান, তাহলে তাকে রায়ের নকল কপি দিয়ে দেয়া হবে।’