পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন | |

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্বিপয়নশিপে পাকিস্তানকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশের কিশোররা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল।

বাংলাদেশের এটি দ্বিতীয় শিরোপা। এর আগে ২০১৫ সালে ঘরের মাঠে ভারতকে হারিয়ে প্রথম শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর ২০১৭ সালে দ্বিতীয় আসরে নেপালের কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল। এক বছর পর আবারো শিরোপা ঘরে তুললো বাংলাদেশের কিশোররা।

সেমিফাইনালের মতো ফাইনালেও বাংলাদেশ দলের হিরো হয়েছেন গোলরক্ষক মেহেদী হাসান। আজও তিনি দারুণ দক্ষতায় তিন-তিনটি শট ফিরিয়ে দিয়েছেন।

শনিবার নেপালের এএনএফএ কমপ্লেক্সে বাংলাদেশ ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যায়। কিন্তু ৫৪ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরায় পাকিস্তান। সেই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

শ্যুটআউটে বাংলাদেশের পক্ষে প্রথম শট নেন রাজন হাওলাদার। কিন্তু তার নেওয়া শট বারের ওপর দিয়ে চলে যায়। এরপর পাকিস্তানের জুনায়েদ আহমেদ শাহর নেওয়া শট ফিরিয়ে দেন বাংলাদেশের গোলরক্ষক মেহেদী হাসান। দ্বিতীয় শটে বাংলাদেশের ১১ নম্বর জার্সিধারী খেলোয়াড় গোল করে এগিয়ে নেন (১-০)।  এরপর পাকিস্তানের আদনান জাস্টিনের নেওয়া শট ডানদিকে ঝাপিয়ে পড়ে রুখে দিয়ে বাংলাদেশকে এগিয়ে রাখেন গোলরক্ষক মেহেদী।