নোংরা রাজনীতির প্রতিচ্ছবি ‘দহন’-এর পোস্টার | |

নোংরা রাজনীতির প্রতিচ্ছবি ‘দহন’-এর পোস্টার

চলতি বছরের ডিসেম্বরই সারাদেশের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পাচ্ছে জাজ প্রযোজিত সিনেমা ‘দহন’। এর আগে জাজের পেজে সোমবার (৫ নভেম্বর) প্রকাশ পেল এ ছবির প্রথম অফিসিয়াল পোস্টার।

পোস্টারে পোড়া মানচিত্রের ভেতর দিয়ে এক চোখে হিংস্রভাবে তাকিয়ে আছেন সিয়াম। যেন দেশের মানচিত্রকে পুড়িয়ে ফেলা হায়েনা তিনি। নিশ্চিহ্ন করে দিতে চান বাংলাদেশের মানচিত্র।

পোস্টারের উপরে একটি ভিন্ন মাত্রার স্লোগানও ব্যবহার করা হয়েছে। সেখানে লেখা রয়েছে ‘মানুষের জীবন ক্ষমতা পরিবর্তনের হাতিয়ার হতে পারে না’।

এমন ব্যতিক্রমধর্মী পোস্টারের কি রহস্য জানতে চাইলে জাজ মাল্টিমিডিয়ার মিডিয়া ব্যবস্থাপক সাকিব সৌখিন জানান, এ ছবিতে দেশের রাজনীতির খারাপ ও ভয়াবহ দিকটি তুলে ধরা হয়েছে। সিনেমার গল্প এগিয়েছে ২০১৩ সালের পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার নির্মম ঘটনা নিয়ে। তাই এ ছবির স্লোগান হিসেবে বলা হয়েছে মানুষের জীবন ক্ষমতা পরিবর্তনের হাতিয়ার হতে পারেনা।

ব্যতিক্রমধর্মী এই পোস্টারটি ডিজাইন করেছেন ভারতের কোম্পানি অ্যানোমস। ‘দহন’ ছবিটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা রায়হান রাফি। এরআগে এই নির্মাতার ‘পোড়ামন টু’ ছবিতে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পান সিয়াম ও পূজা।

দর্শকরা তাদের অভিনয় বেশ পছন্দ করেন। এবার এই জুটি ‘দহন’ ছবি নিয়ে হাজির হতে যাচ্ছেন। এ ছবিটি নিয়েও বেশ আশাবাদী তারা। ছবিতে আরো অভিনয় করেছেন জাকিয়া বারী মম।