ছত্তিশগড়ে মাওবাদী হামলায় নিহত ৫ | |

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় নিহত ৫

ভারতের ছত্তিশগড় মাওয়াবাদীদের বোমা হামলায় বৃহস্পতিবার কমপক্ষে একজন নিরাপত্তা সদস্যসহ পাঁচজন নিহত হয়েছেন। বিধানসভা নির্বাচনের মাত্র চার দিন আগে এই ঘটনা ঘটল।

এনডিটিভির খবরে বলা হয়, দন্তেওয়াড়ায় জেলায় বিস্ফোরণে একটি বাস উড়িয়ে দেয় মাওবাদীরা। এতে শিল্প নিরাপত্তা বাহিনীর(সিআইএসএফ)’র এক জওয়ান ও চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

এক পুলিশ কর্মকর্তা জানান, বৃহস্পতিবার দন্তেওয়াড়ার বাচেলির কাছে পাহাড়ি এলাকায় বিস্ফোরণ ঘটিয়ে বাসটি উড়িয়ে দেয় মাওবাদীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাসের চালক, হেল্পার ও ক্লিনারের। মারা যান এক সিআইএসএফ জওয়ানও। আইইডি বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান তদন্তকারীদের।

ঘটনাস্থল থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে শুক্রবার একটি নির্বাচনী র্যা লিতে অংশগ্রহণ করার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

খবর পেয়েই এলাকায় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। গোটা এলাকা ঘিরেচলছে তল্লাশি অভিযান। আহতদের উদ্ধার করে হাসপাতালে আনা হচ্ছে।

আগামী ১২ নভেম্বর থেকে দু’দফায় ৯০টি বিধানসভার ভোটগ্রহণ। আগে থেকেই ভোট বয়কটের ডাক দিয়েছিল মাওবাদীরা। প্রথম দফায় মাওবাদী অধ্যুষিত ১৮টি আসনে ভোট নেয়া হবে। নিরাপত্তাসহ অন্যান্য প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। তার মধ্যেই এই বিস্ফোরণে ভোটগ্রহণের প্রস্তুতি ধাক্কা খাবে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। পাশাপাশি ভোটগ্রহণের মধ্যেও নাশকতার আশঙ্কা রয়েছে। বাকি ৭২টি আসনের ভোটগ্রহণ ২০ নভেম্বর।