গরুর প্রতি বিজেপির শ্রদ্ধা লোকদেখানো: কম্পিউটার বাবা | |

গরুর প্রতি বিজেপির শ্রদ্ধা লোকদেখানো: কম্পিউটার বাবা

কম্পিউটার বাবা নামে বহুল পরিচিত ভারতের উত্তর প্রদেশের সাবেক মন্ত্রী ও সন্নাসী নামদেও দাস তিয়াগির অভিযোগ, বিজেপি গরুকে অন্তর থেকে সম্মান করে না। তাদের সম্মান লোকদেখানে। খবর টেলিগ্রাফ ইন্ডিয়ার।

রামমন্দির নির্মাণ নিয়ে বিজেপি মূলত রাজনীতি করছে বলেও অভিযোগ করেন কম্পিউটার বাবা। দীর্ঘ সময় ক্ষমতায় থাকার পরও অযোধ্যায় রামমন্দির নির্মাণ করতে না পারায় বিজেপির সমালোচনা করেন তিনি।

কম্পিউটার বাবার আসল নাম নামদেও দাস তিয়াগি। মধ্য প্রদেশের ইন্দোরে এ বাবার বসবাস। ১৯৯৮ সালে অন্য এক সন্নাসী তাকে ‘কম্পিউটার বাবা’ উপাধি দেন। সেসময় সর্বদা একটি ল্যাপটপ সঙ্গে রাখতেন বলে তাকে এ উপাধি দেয়া হয়। বর্তমানে তিনি সব সময় ল্যাপটপ ও স্মার্টফোন সঙ্গে রাখেন।

বিজেপি ধর্মীয় বিষয়ে সাধারণ ভোটারদের ঠকাচ্ছে অভিযোগ করে বাবা বলেন, ‘রামমন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসলেও এ বিষয়ে পূর্ণ উদাসীন বিজেপি। এখন সাধু সন্তদেরই এ মন্দির নির্মাণে এগিয়ে আসতে হবে।’

চলতি বছরের এপ্রিলে উত্তর প্রদেশের নর্মদা নদীর পবিত্রতা রক্ষা বিষয়ক একটি কমিটির সদস্য হিসেবে কম্পিউটার বাবাকে প্রতিমন্ত্রীর মর্যাদা দেয় উত্তর প্রদেশের সরকার। কংগ্রেস এ ঘটনাকে ধর্মের রাজনীতিকরণ বলে অভিযোগ করে।