শাহজালালে যাত্রীর পকেটে ১১ স্বর্ণের বার | |

শাহজালালে যাত্রীর পকেটে ১১ স্বর্ণের বার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ জন যাত্রীর শরীর, মানিব্যাগ ও পকেট থেকে ৬২ লাখ টাকা মূল্যের স্বর্ণের বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। উদ্ধারকৃত স্বর্ণের ১১টি বারের ওজন ১ কেজি ২৪৪ গ্রাম।

বুধবার (০৩ অক্টোবর) বিকেলে বিমানবন্দরের গ্রীণ চ্যানেল থেকে এসব স্বর্ণবার আটক করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. শহিদুল ইসলাম জানিয়েছেন।

ডিজি ড. শহিদুল ইসলাম জানান, সংযুক্ত আরব আমিরাত থেকে বিজি ০৪০ ফ্লাইটে বিকেল ৫টায় বিমানবন্দরে আগত পাঁচ জন যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণের বার জব্দ করা হয়। যাত্রীগণ কোন প্রকার ঘোযণা ছাড়াই গ্রীন চ্যানেল অতিক্রম করে বাইরে বের হবার সময় বিশেষ কায়দায় শরীর, মানিব্যাগ ও প্যান্টের পকেটের মধ্যে লুকায়িত অবস্থায় এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণ ১১টি বারে পাওয়া যায়। যার ওজন ১ কেজি ২৪৪ গ্রাম। এসব স্বর্ণর বাজার মূল্য ৬২ লাখ ২০ হাজার টাকা।

তিনি বলেন, গোপন সংবাদের অভিযান চালিয়ে এসব স্বর্ণের বারগুলা উদ্ধার করা হয়। তবে কোন যাত্রীর নিকট স্বর্ণের বার পাওয়া যাবে তার সঠিক তথ্য না পাওয়ায় যাত্রীগণ গ্রীণ চ্যানেল অতিক্রম করার পর তাদের দেহ এবং মালামাল তল্লাশী করে স্বর্ণবারগুলো উদ্ধার ও আটক করা হয়।

এ ঘটনায় শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও শুল্ক গোয়েন্দার ডিজি জানিয়েছেন।