ইবিতে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি | |

ইবিতে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। আবেদন গ্রহণের সময় ১০ অক্টোবর থেকে বৃদ্ধি করে ১২ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। ওই দিন রাত ১২টা পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন গত ১৫ সেপ্টেম্বর শুরু হয়। ১০ অক্টোবর আবেদনের সময় শেষ হওয়ার কথা ছিল। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে দক্ষিণ অঞ্চলের বেশকিছু জেলায় বিদ্যুৎ সংযোগ না থাকায় ওই অঞ্চলের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে বলে জানা গেছে।

১৫ অক্টোবর থেকে এ পর্যন্ত মোট ৪৭ হাজার ২৯৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন। এর মধ্যে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১ হাজার ৯৬৫ জন, মানবিক ও সামাজিকবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ২০ হাজার ৬০৮ জন, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৬ হাজার ৯২১জন, ফলিতবিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ১৭ হাজার ৮০১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

এ বছর বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের অধীনে ৩৩টি বিভাগে দুই হাজার ২৭৫ আসনে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের (www.iu.ac.bd) ওয়েবসাইট থেকে জানা যাবে।