টাইগার দলের সাথে নেই তামিম-রুবেল | |

টাইগার দলের সাথে নেই তামিম-রুবেল

এশিয়া কাপের শেষ তিন আসরে টাইগারদের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। ঘরের মাঠে দুবারই বাংলাদেশ খেলেছিল ফাইনাল পর্যন্ত। কিন্তু শিরোপার স্বাদ মিলেনি এখনো। এবার কি পারবে টাইগার শিবির?

সেই লক্ষ্যে আরব আমিরাতের উদ্দেশে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

কিন্তু জাতীয় দলের সাথে এশিয়া কাপ খেলতে যেতে পারছেন না দুই অভিজ্ঞ ক্রিকেটার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও পেসার রুবেল হোসেন। ভিসা জনিত জটিলতার কারণে আজ রোববার (০৯ সেপ্টেম্বর) আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়তে পারবেন না তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা জানান, খুব বড় কোনো ইস্যু নয়। কোনো টেকনিক্যাল সমস্যা হতে পারে। যার কারণে তাদের ঢাকায় থাকতে হচ্ছে। আমরা এক-দুই দিনের মধ্যেই ভিসা সমস্যার সমাধান করব। অ্যাম্বাসির আনুষ্ঠানিকতা সারলেই তারা দলের সাথে যোগ দিবে।

ঠিক তাদের মতো একই সমস্যায় পড়েছেন জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ভিসা সমস্যার কারণে দলের সাথে যেতে পারছেন না এই দুই সাবেক অধিনায়কও।

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন দলের সাথে না যাওয়ায় ভারপ্রাপ্ত ম্যানেজারের দায়িত্ব পালন করবেন জাতীয় দলের ফিজিও মারিও ভিল্লাভারায়ন।

অপরদিকে দলের সফরসঙ্গী হচ্ছেন না টেষ্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলে মাহমুদউল্লাহ গতকাল ঢাকায় ফিরেছেন। কাল তার দুবাই যাওয়ার কথা রয়েছে। আর সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি যোগ দেবেন দুবাইয়ে।