রাতে পৌঁছাবে গোলাম সারওয়ারের মৃতদেহ | |

রাতে পৌঁছাবে গোলাম সারওয়ারের মৃতদেহ

সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃতদেহ (মঙ্গলবার ১৪ আগস্ট) রাতে বাংলাদেশে পৌঁছবে।

প্রথিতযশা এই সাংবাদিকের মৃতদেহ সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটে রাত সাড়ে ১০টায় দেশে পৌঁছাবে। সিঙ্গাপুর থেকে বিষয়টি নিশ্চিত করেছেন সমকালের বিশেষ প্রতিনিধি শরিফুল ইসলাম।

সোমবার (১৩ আগস্ট) সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট) মারা যান গোলাম সারওয়ার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

সোমবার (১৩ আগস্ট) বিকেলে শারীরিক অবস্থার অবনতি হলে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন গোলাম সারওয়ারকে লাইফ সাপোর্টে নেয়া হয়। গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল এবং নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল।

কিন্তু রোববার (১২ আগস্ট) হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার (১৩ আগস্ট) বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এর আগে গত ২৯ জুলাই মধ্যরাতে দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন।

একুশে পদকজয়ী গোলাম সারওয়ার বার্তা সম্পাদক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন দৈনিক ইত্তেফাকে। এরপর দৈনিক যুগান্তরের মাধ্যমে সম্পাদকের খাতায় নাম লেখান তিনি। সর্বশেষ তিনি ছিলেন সমকালের সম্পাদক।

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন।