সেমিতে ওঠার লড়াইয়ে ফ্রান্স-উরুগুয়ে

সেমিতে ওঠার লড়াইয়ে মাঠে নেমেছে ফ্রান্স ও উরুগুয়ে। নিঝনি নোভগোরদে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত আটটায়। ম্যাচে এখন প্রথমার্ধের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত  ম্যাচে গোলশূন্য সমতা রয়েছে। এই ম্যাচে যারা জিতবে সেমিফাইনালে তারা ব্রাজিল অথবা বেলজিয়ামের মুখোমুখি হবে। শুক্রবারের ম্যাচে রেফারির দায়িত্ব পালন করছেন আর্জেন্টিনার নেস্তর পিতানা। রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টা্র ফাইনাল ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত বারোটায় মুখোমুখি হবে ব্রাজিল ও বেলজিয়াম।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচে পর্তুগালের বিপক্ষে দুই গোল করে উরুগুয়েকে জিতিয়েছিলেন স্ট্রাইকার এডিনসন কাভানি। ওই ম্যাচে দুই গোল করার পর তিনি ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছিলেন। যে কারণে আজ কোয়ার্টার ফাইনাল ম্যাচে উরুগুয়ের একাদশে জায়গা হয়নি কাভানির।

‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে ওঠে উরুগুয়ে। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা পর্তুগালের বিপক্ষে জয় পায়। অন্যদিকে, ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে ওঠে ফ্রান্স। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা আর্জেন্টিনাকে পরাজিত করে।

উরুগুয়ে একাদশ: মুসলেরা; ক্যাকেরেস, গিমিনেজ, গডিন, ল্যাক্সাল্ট; নান্দেজ, তোরেইরা, ভেসিনো, বেনটাঙ্কুর; সুয়ারেজ, স্টুয়ানি।

ফ্রান্স একাদশ: লরিস, প্যাভার্ড, ভারানে, উমতিতি, লুকাস, পগবা, কান্তে, এমবাপ্পে-লটিন, গ্রিজম্যান, টলিসো, জিরুড।

রেফারি: নেস্তর পিতানা (আর্জেন্টিনা)।