সন্ত্রাস দমনে বাংলাদেশের প্রশংসায় রাজনাথ সিং | |

সন্ত্রাস দমনে বাংলাদেশের প্রশংসায় রাজনাথ সিং

বাংলাদেশের সহযোগিতার কারণেই উত্তর-পূর্ব ভারতে সন্ত্রাসবাদী কার্যকলাপ রোধ করা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

রবিবার ত্রিপুরার আগরতলার বি টি কলেজ ময়দানে এক নির্বাচনী প্রচারণায় গিয়ে তিনি এসব কথা বলেন।

সন্ত্রাস দমনে বাংলাদেশের শেখ হাসিনার সরকারের ভূয়ষী প্রশংসা করে রাজনাথ বলেন, ‘বাংলাদেশের পক্ষ থেকে অপরিসীম সহায়তা ও সমর্থনের কারণেই ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলিতে সন্ত্রাসী কার্যকলাপ রোধে ভারতকে সহজতর করে দিয়েছে। বাংলাদেশের সাথে আমাদের সম্পর্ক সর্বোচ্চ পর্যায়ে অবস্থান করছে বলেও জানান তিনি।

ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিজেপি নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকারের উদ্যোগে বাংলাদেশের সাথে নতুন রেল সংযোগ স্থাপন করেছে, দুই দেশের মধ্যে বাস পরিসেবা চালু হওয়ার ফলে উত্তরপূর্ব রাজ্যগুলির মানুষদের কাছে দুর্গম পথ ও সময় বাঁচিয়ে ভারতের অন্য অংশে যাতায়াত অনেক সহজতর হয়েছে’।

রাজনাথের অভিমত, উত্তর-পূর্ব ভারতের উন্নয়নের ব্যাপারে নরেন্দ্র মোদির সরকার খুবই সহনশীল। আর এই কারণেই ভারত ও বিশ্বের অন্য প্রান্তের মধ্যে যাতায়াত ব্যবস্থা উন্নতর করতে দিল্লি ও ঢাকা আন্তঃএশিয়া রেল চুক্তি-তে স্বাক্ষর করেছে।

আগামী ১৮ ফেব্রুয়ারি রাজ্যটির ৬০ আসনে বিধানসভার নির্বাচন। তার আগে দুই দিনের নির্বাচনী প্রচারণায় ত্রিপুরা সফরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ভোট গণনা আগামী ৩ মার্চ।