একুশ ঘিরে কেউ নাশকতা করেত পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী | |

একুশ ঘিরে কেউ নাশকতা করেত পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, কেউ কোনো ধরনের নাশকতা করতে পারবে না এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

আজ রবিবার সচিবালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন সামনে রেখে প্রস্তুতি সভা শেষে এ কথা বলেন তিনি।

সভার আলোচনা ও সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘২০ ফেব্রুয়ারি রাত থেকে শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ব্যাপক নিরাপত্তার আওতায় নিয়ে আসা হবে। শহীদ মিনার এলাকা, নীলক্ষেত, শাহবাগ, টিএসসি এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। পর‌্যবেক্ষণ করার জন্য কয়েকটি মনিটরিং রুম খোলা হবে।’

শহীদ মিনারের মর‌্যাদা রক্ষায় এর আশপাশ ও বেদিতে সাদা পোশাকে পুলিশ অবস্থান করবে বলে জানান মন্ত্রী। মোতায়েন থাকবেন র‌্যাবের কয়েক শ সদস্য।

এ ছাড়া ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন শহীদ মিনার এলাকায় প্রবেশ করতে পারবে না। শহীদ মিনার এলাকার প্রতিটি প্রবেশ ও প্রস্থান পথে সিসি ও নাইট ভিশন ক্যামেরা, আর্চওয়ে স্থাপন করা হবে। ট্রাফিক নিয়ন্ত্রণ ও ভিড় এড়াতে যাতায়াতের রোডম্যাপ প্রচারের কথা জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, রাজধানীর পাশাপাশি সারা দেশে যথাযথ মর্যাদায় ও নির্বিঘ্নে একুশে ফেব্রুয়ারি পালনের জন্য প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা নেয়া হবে।