সুন্দরবনে জলদস্যুদের সঙ্গে বন্দুকযুদ্ধে অপহৃত ১১ জেলে উদ্ধার | |

সুন্দরবনে জলদস্যুদের সঙ্গে বন্দুকযুদ্ধে অপহৃত ১১ জেলে উদ্ধার

প্রতিচ্ছবি রিপোর্টঃ সুন্দরবনে জলদস্যু ‘নানা ভাই’ বাহিনী ও কোস্টগার্ডের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর অপহৃত ১১ জেলেকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে সুন্দরবনের গুমসার খাল থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার জেলেদের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকায়।

কোস্টগার্ড পশ্চিম জোন (মোংলা সদর দফতর) এর অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট হায়াত ইবনে সিদ্দিক জানান, মঙ্গলবার (২ জানয়ারি) এ জেলেদের সুন্দরবনের গুমসার খাল থেকে মুক্তিপণের জন্য অপহরণ করে জলদস্যু নানা ভাই বাহিনী।

তিনি জানান, জলদস্যুদের হাতে জেলে অপহরণের খবর পেয়ে সুন্দরবনে অভিযান শুরু করেন তারা। পরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন- অপহৃত জেলেদের নিয়ে দস্যুরা সুন্দরবনের গুমসার খালে অবস্থান করছে। কোস্টগার্ড সদস্যরা সেখানে উপস্থিত হলে তাদের লক্ষ করে গুলি ছোড়ে দস্যুরা। পরে কোস্টগার্ডও পাল্টা গুলি ছোড়ে।

ঘণ্টাব্যপী বন্দুকযুদ্ধের এক পর্যায়ে অপহৃত জেলেদের রেখে দস্যুরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে দস্যুদের ব্যবহার করা দুটি থ্রি নট থ্রি রাইফেল, তিনটি বন্দুক ও গুলি, দুটি ট্রলার এবং জেলেদের ছয়টি নৌকা উদ্ধার করে কোস্টগার্ড।