সিএইচসিপিদের চাকরি স্থায়ী করতে আইন প্রণয়ন

আন্দোলনরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদের চাকরি স্থায়ী করার জন্য একটি নতুন আইন প্রণয়ন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নেতৃত্বে একটি কমিটি আইন প্রণয়নের কাজ শুরু করে দিয়েছেন। এই আইনটি বাস্তবায়ন হলে সিএইচসিপিদের চাকরির নিশ্চয়তা নিশ্চিত করা হবে।

বুধবার (৩১ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চাকরি স্থায়ীকরণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনকারী কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ সব কথা বলেন।

খুব শিগগিরই আইনটি বাস্তবায়ন করার আশা প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, গ্রাম পর্যায়ে মানুষের মৌলিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার ক্ষেত্রে সিএইচসিপিরা ব্যাপক ভূমিকা রাখছেন। তাই, তাদের প্রতি সরকার আন্তরিক ও সহানুভূতিশীল। কারণ, কমিউনিটি ক্লিনিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তাপ্রসূত ফসল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের এই উদ্যোগের পর সিএইচসিপিরা আন্দোলন প্রত্যাহার করে ফের কাজে যোগ দেবেন এবং প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করবেন।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অ্যাসোসিয়েশনের আহ্বায়ক শহিদুল ইসলাম, সদস্য সচিব মো. নঈম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।