সাধারণতন্ত্র দিবস উপলক্ষে ভারতজুড়ে সতর্কতা | |

সাধারণতন্ত্র দিবস উপলক্ষে ভারতজুড়ে সতর্কতা

প্রতিচ্ছবি ডেস্কঃ ভারতের সাধারণতন্ত্র দিবসের বাকি এখনও প্রায় ১৫ দিন। তবে এ দিবসকে কেন্দ্র করে মঙ্গলবার(০৯ জানুয়ারি) থেকেই দিল্লিতে সিআরপিএফ মোতায়েন শুরু হয়েছে। একই সঙ্গে দিল্লিকে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে।

আগামী ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে নাশকতা চালানোর গোপন খবর পেয়ে ভারতজুড়ে এই সতর্কতা জারি করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই বিশেষ সতর্কতা জারি করা হয়।

রাজধানী দিল্লির নিরাপত্তার জন্য ইতোমধ্যেই নামানো হয়েছে আধা সামরিক বাহিনীকে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় দেশটির সীমান্তসহ গুরুত্বপূর্ণ এলাকায় কড়া নজরদারি শুরু হয়েছে।

নিরাপত্তার দিকে নজর রেখে স্বরাষ্ট্রমন্ত্রালয়ের পক্ষ থেকে দেশটির পাঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থান এবং হিমাচল প্রদেশের পুলিশ প্রধান এবং মুখ সচিবদের চিঠি লিখে সতর্ক বার্তা দেয়া হয়েছে। ড্রোন এবং আকাশপথে হামলার আশঙ্কায় সুরক্ষা ব্যবস্থাকে আরো কড়া করার ওপর জোর দেয়া হয়েছে।

বিশেষ নজর দেয়া হয়েছে দেশটির রাষ্ট্রপতি ভবনের সুরক্ষায়। রাষ্ট্রপতি ভবনের ৩০০ মিটারের মধ্যে কোনো ধরনের ড্রোন, লাইট বা মাইক্রো এয়ারক্র্যাফ্ট প্রভৃতি উড়ানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।