ব্যাপক তুষারপাতে চীনে ৩ বিমানবন্দর বন্ধ | |

ব্যাপক তুষারপাতে চীনে ৩ বিমানবন্দর বন্ধ

প্রতিচ্ছবি রিপোর্টঃ বৃহস্পতিবার ব্যাপক তুষারপাতের কারণে চীনে তিনটি বিমানবন্দর বন্ধ করা হয়েছে এবং নয়টি বিমানবন্দরে ফ্লাইট পরিচালনায় বিঘ্ন সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে বিমান পরিবহনের তথ্য সরবরাহকারী চীনা প্রতিষ্ঠান ভ্যারিফ্লাইট।

চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, তুষারপাত পর্যবেক্ষণকারী দেশটির জাতীয় পর্যবেক্ষক সংস্থা এ বিষয়ে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে। সতর্কতায় বলা হয়েছে, মধ্য, উত্তর ও পূর্বাঞ্চলে ৩০ সেন্টিমিটার পর্যন্ত বরফ জমতে পারে।

ভ্যারিফ্লাইট জানিয়েছে, পূর্বাঞ্চলীয় আনহুই প্রদেশের হেফেই জিনকিয়াও আন্তর্জাতিক বিমানবন্দর ও ফুইয়াং জিগুয়ান বিমানবন্দর এবং উপকূলীয় সাংডং প্রদেশের জিনিং কুফু বিমানবন্দরের সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। অন্য কয়েকটি বিমানবন্দরের কিছু রানওয়ে বন্ধ রাখায় ফ্লাইট বিলম্বিত হচ্ছে।

সিনহুয়ার তথ্যমতে, চীনের জাতীয় আবহাওয়া কেন্দ্র সড়ক, রেলপথ, বিদ্যুৎ সরবরাহ ও টেলিকমিউনিকেশন সচল রাখতে পূর্বসতর্কতা অবলম্বনের জন্য কর্তৃপক্ষকে সজাগ করেছে।

মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ২০১৮ সালের প্রথম তুষারপাত হয়েছে বুধবার। বরফ জমায় হেনান প্রদেশ ও স্বায়ত্তশাসিত নিংজিয়া অঞ্চলের বেশি কিছু সড়ক বন্ধ রাখা রয়েছে।

আহবাওয়া কেন্দ্র জানিয়েছে, চীনের মধ্য ও পূর্বাঞ্চলে আগামী সপ্তাহজুড়ে তুষারপাত ও বৃষ্টি হতে পারে।