খাদেম সেজে দানবাক্স চুরি করতে গিয়ে গণপিটুনি

ঝালকাঠিতে ভুয়া খাদেম পরিচয়ে মরহুম ইয়ার উদ্দীন খলিফার দান বাক্স চুরির সময় জনতার হাতে গণপিটুনির শিকার হয়েছেন নলছিটি হদুয়া গ্রামের চান মিয়া।

বুধবার (৩১ জানুয়ারী) বিকেলে ঝালকাঠি সদর উপজেলাধীন নবগ্রাম-ঝালকাঠি বাস ষ্ট্যান্ড সংলগ্ন জৈনিক কবির হোসেনের চায়ের দোকানে ঢুকে খুটির সাথে থাকা মরহুম ইয়ার উদ্দীন খলিফার দান বাক্স নিয়ে দোকানের ভিতর ঢুকে তার সাথে থাকা চাবি দিয়ে খোলার চেষ্টা করে। চান মিয়ার সাথে থাকা চাবি দিয়ে দানবাক্স খুলতে না পারলে সে বাক্সের তালা ভেঙ্গে ফেলে বাক্সের ভিতরে থাকা টাকা নিয়ে তার ব্যাগে ভরে।

বিষয়টি দোকানে অবস্থান করা কয়েজন স্থানীয় লোক লক্ষ্য করে। পরে চান মিয়া দোকান ছেড়ে চলে যাবার সময় স্থানীয় কযেকজন তার কাছে খাদেমের পরিচয় পত্র চাইলে সে না দিতে পারায় স্থানীয় জনগন তাকে মারধর শুরু করে। মারধরের এক পর্যায় চান মিয়া দান বাক্সের টাকা চুরি করার ঘটনা স্বীকার করে। একই দিনে সকালে ঝালকাঠি বাস ষ্ট্যান্ডে ভূয়া খাদেমের পরিচয় দিয়ে আরেকটি বাক্সের টাকা চুরি করে।

চান মিয়াকে চুরির অপরাধে স্থানীয়রা উত্তম মধ্যম দিয়ে ইউপি চেয়ারম্যানের কাছে নিয়ে যায়। ইউপি চেয়ারম্যান মজিবুল হক আকন্দ ঝালকাঠি সদর থানায় সংবাদ দিলে, সদর থানার উপ পরিদর্শক (এস আই) মুজাম্মেল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে চোর চান মিয়াকে আটক করে এবং চোরের কাছ থেকে উদ্ধার হওয়া প্রায় একহাজার টাকা, বাক্সের তালা খোলার জন্য বেশকিছু চাবি, চান মিয়ার জাতীয় পরিচয় পত্র ও চেয়ারম্যান সার্টিফিকেট জব্দ করে।

চান মিয়া ঘরামী নলছিটি উপজেলার রানাপাশা ইউনিয়নের হদুয়া গ্রামের মৃত এয়াকুব ঘরামীর ছেলে।