Wednesday 15 May, 2024

For Advertisement

পাকিস্তানের পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন মাওলানা ফজলুর রহমান!

4 December, 2023 5:40:30

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) বা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আসন্ন ফেব্রুয়ারির নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করুক বা না করুক, দেশটির পরবর্তী প্রেসিডেন্ট হবেন জমিয়ত উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান। এমনটা মনে করেন দলটির নেতারা।

স্থানীয় একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জেইউআই-এফ নেতা হাফিজ হামদুল্লাহ বলেন, যদি ফজলুর রহমানকে বহুদলীয় জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) প্রধান করা যায়, তাহলে তাকে দেশের প্রেসিডেন্টও করা যেতে পারে। খবর জিও নিউজের।

দেশটির বর্তমান প্রেসিডেন্ট আরিফ আলভির পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে চলতি বছরের ৮ সেপ্টেম্বর। তবে তিনি বর্তমানে সংবিধানের ৪৪ অনুচ্ছেদের অধীনে দেশটির রাষ্ট্রপ্রধানের দায়িত্ব পালন করছেন।

সংবিধানের ৪১(৩) অনুচ্ছেদ অনুযায়ী সংসদ, সিনেট এবং চারটি প্রাদেশিক পরিষদের একটি বিশেষ অধিবেশনে পাকিস্তানের রাষ্ট্রপতি নির্বাচিত হন।

আলভি হলেন চতুর্থ রাষ্ট্রপ্রধান যিনি তার মেয়াদ পূর্ণ করেছেন। এর আগে পাঁচ বছরের মেয়াদ শেষ করা তিন প্রেসিডেন্ট হলেন পঞ্চম প্রেসিডেন্ট ফজল ইলাহী চৌধুরী (১৯৭৩ থেকে ১৯৭৮), একাদশ প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি (২০০৮ থেকে ২০১৩) এবং দ্বাদশ প্রেসিডেন্ট মামনুন হুসেইন (২০১৩ থেকে ২০১৮)

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore