ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

বিশেষ অভিযানে ইমরান খানের বহু সমর্থক গ্রেফতার

20 March 2023, 6:40:16

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও লাহোরে অভিযান চালিয়ে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বহু সমর্থক ও সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

সম্প্রতি লাহোরে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) যে কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল তাদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলে সোমবার পুলিশ জানিয়েছে।

ইমরানের সহযোগী পিটিআইয়ের নেতা ফাওয়াদ চৌধুরি রয়টার্সকে বলেছেন, ইসলামাবাদ ও লাহোর থেকে প্রায় ২৮৫ জন পিটিআই সমর্থককে গ্রেফতার করা হয়েছে। গত রাতে (পিটিআইয়ের) সব গুরুত্বপূর্ণ নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ।

লাহোর ও ইসলামাবাদের পুলিশ অভিযান ও পিটিআই কর্মীদের গ্রেফতারের কথা নিশ্চিত করেছে। এই কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষ ও অগ্নিসংযোগে জড়িত ছিল বলে দাবি করেছে তারা।

লাহোরের পুলিশ প্রধান বিলাল কামিয়ানা রয়টার্সকে বলেছেন, দলটির নেতা ও কর্মীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদসহ বিভিন্ন অভিযোগে সাতটি মামলা হয়েছে, তাই পুলিশ তাদের বাড়িগুলোতে অভিযান চালাচ্ছে।

গত সপ্তাহের কয়েকজনসহ লাহোর থেকে মোট ১২৫ জন পিটিআই কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ইসলামাবাদ পুলিশের মুখপাত্র জানিয়েছেন, অগ্নিসংযোগ ও পুলিশের ওপর হামলায় জড়িত থাকায় এ পর্যন্ত ১৯৮ জন পিটিআই কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

শনিবারের ওই সংঘর্ষে ৫৮ জন আহত ও পুলিশের কয়েকটি গাড়িসহ এক ডজনেরও বেশি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গত সপ্তাহে আদালতের জারি করা গ্রেফতারি পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেফতার করতে তার লাহোরের বাসভবনে গিয়েছিল, কিন্তু দলীয় চেয়ারম্যানের বাড়ি ঘিরে রাখা পিটিআইয়ের কর্মীরা পুলিশকে বাধা দিয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল, পরে শনিবার ইমরান ইসলামাবাদের আদালতের হাজির হওয়ার সময়ও তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: