Tuesday 7 May, 2024

For Advertisement

কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল

19 May, 2022 5:37:38

নির্বাচনের মাত্র কয়েক মাস আগেই ভারতের অন্যতম বড় রাজনৈতিক দল কংগ্রেস থেকে সরে দাঁড়িয়েছেন হার্দিক প্যাটেল। বিগত কয়েক দিন ধরেই কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়ছিল তার । তিনি কংগ্রেস নেতৃত্বের সমালোচনাতেও সরব ছিলেন। জল্পনা বাড়িয়ে কয়েক দিন আগেই টুইটার প্রোফাইল থেকে কংগ্রেসের নাম সরিয়ে ফেলেছিলেন। শুধু টুইটার নয়, হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম অ্যাকাউন্ট থেকেও দলের নাম সরিয়ে ফেলেন তিনি।

বুধবার (১৮ মে) কংগ্রেসের সব পদ থেকে সরে দাঁড়ানোর কথা জানান হার্দিক। টুইটে তিনি জানান, ‘আজ আমি সাহসের সঙ্গে কংগ্রেস পার্টির পদ এবং দলের প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করছি। আমি নিশ্চিত যে আমার সিদ্ধান্তকে আমার সব সহকর্মী ও গুজরাটের জনগণ স্বাগত জানাবে। আমি বিশ্বাস করি, আমার এই পদক্ষেপের পর আমি ভবিষ্যতে গুজরাটের জন্য সত্যিই ইতিবাচকভাবে কাজ করতে সক্ষম হব।’ পদত্যাগপত্র তিনি পাঠিয়ে দিয়েছেন রাহুল গান্ধীর কাছে। রাহুলের হাত ধরেই ২০১৯ সালের মার্চে কংগ্রেসে যোগ দিয়েছিলেন হার্দিক প্যাটেল।

এদিকে হার্দিকের মতো প্রথম সারির নেতার এমন সিদ্ধান্তে যে কংগ্রেসের ওপর চাপ বাড়ল, তাতে সন্দেহ নেই। এ বছরের শেষেই গুজরাটে বিধানসভা নির্বাচন। এ পরিস্থিতিতে হার্দিকের দল ছাড়ার ঘোষণা এল। গত রোববার শেষ হয়েছে কংগ্রেসের তিন দিনব্যাপী চিন্তন শিবির। আর সেই শিবিরে বারবার ঘুরে দাঁড়ানোর বার্তা দিতে দেখা গিয়েছিল দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে। কিন্তু এর তিন দিনের মধ্যেই হার্দিকের দলত্যাগের ঘটনা ঘটল।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore