Friday 17 May, 2024

For Advertisement

দেশে ফিরতে নওয়াজকে নতুন পাসপোর্ট দিলো পাকিস্তান

26 April, 2022 11:59:45

যুক্তরাজ্যের লন্ডনে অবস্থান করা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ জরুরি ক্যাটেগরিতে পাসপোর্ট পেলেন। ইতিমধ্যে পাকিস্তানের ফেডারেল সরকার দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে দেশে ফিরতে নতুন পাসপোর্ট দিয়েছে। তার পাসপোর্টটি গত ২৩ এপ্রিল ইস্যু করা হয়েছে।এর ফলে তিনি দেশে ফিরতে পারেন বলে মনে করা হচ্ছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রমতে, সোমবার (২৫ এপ্রিল) নওয়াজ শরিফকে দেওয়া নতুন পাসপোর্টটি ১০ বছর মেয়াদি। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই পাসপোর্টটি গত ২৩ এপ্রিল ইস্যু করা হয় এবং সেটি ‘জরুরি’ ক্যাটাগরিতে দেওয়া হয়। এর আগে গত মঙ্গলবার দেশটির নতুন স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছিলেন, কূটনৈতিক পাসপোর্ট নওয়াজ শরিফের অধিকার এবং খুব শিগগিরই তা ইস্যু করা হবে। শাহবাজ শরিফের নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেছিলেন, এটা খুবই দুর্ভাগ্যজনক, যে ব্যক্তি তিনবারের প্রধানমন্ত্রী তাকে নাগরিকত্ব থেকে বঞ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগ এবং কারাভোগ করা নওয়াজ শরিফকে কূটনৈতিক পাসপোর্ট দেওয়ার আবেদন করা হয়েছিল। সেটি চ্যালেঞ্জ করে জানানো আবেদন সোমবার প্রত্যাখ্যান করে ইসলামাবাদ হাইকোর্ট। নানা নাটকীয়তার পর গত ৯ এপ্রিল গভীর রাতে পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে অনাস্থা ভোট অনুষ্ঠিত হয়। তাতে ৩৪২ সদস্যের পার্লামেন্টে ১৭৪ ভোট পড়ে বিরোধীদের পক্ষে। ফলে ক্ষমতা হারান তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান, তার পদে আসীন হন বিরোধী জোটের নেতা মুসলিম লীগ-এন প্রধান শাহবাজ শরিফ।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore