ADS
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

ষষ্ঠ দিনে রাস্তায় বেড়েছে মানুষের সংখ্যা, কঠোর অবস্থানে আইন শৃঙ্খলাবাহিনী

6 July 2021, 10:46:14

সারাদেশে কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিন আজ। এরই মধ্যে এর মেয়াদ বাড়িয়ে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত করা হয়েছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছেন পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা। লকডাউনের শুরু থেকেই বিভিন্ন জায়গায় টহল দিতে দেখা গেছে তাদের। রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্টে তল্লাশি চালানো হয়েছে।

এদিকে দিন দিন রাস্তায় বেড়ে চলেছে মানুষের সংখ্যা। কারণে অকারণে বাসার বাইরে বের হচ্ছে মানুষ। তবে কোনো ছাড় দিতে রাজি নয় আইন শৃঙ্খলাবাহিনী। লকডাউনের ষষ্ঠ দিনেও অকারণে বের হলেই দেয়া হচ্ছে মামলা ও জরিমানা। এদিকে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে ব্যক্তিগত গাড়ির চাপ রয়েছে চেকপোস্টে তল্লাশি চালানো হচ্ছে। কঠোর বিধিনিষেধের শুরুতে জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ায় রাজধানীতে প্রথম দিন ৫৫০ এবং দ্বিতীয় দিন ৩২০ জন, তৃতীয় দিনে ৬২১ জনকে এবং চতুর্থ দিনে ৬১৮ জনকে ও ৫ম দিনে রাজধানী ৫০৯ জনকে গ্রেফতার করে পুলিশ।

গতকাল সোমবার ব্যাংক-বীমা এবং শেয়ারবাজার খুলেছে। ফলে অন্যান্য দিনের চেয়ে রাজধানীর রাস্তায় জনসমাগম ও যানবাহন বেশি ছিল। তবে চলমান বিধিনিষেধে বন্ধ আছে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস। চলমান বিধি নিষেধ ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না এলে আসন্ন কোরবানির ঈদ পর্যন্তও কঠোর বিধিনিষেধ চলতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: