হোম / রাজধানী / বিস্তারিত
ADS

ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে রাজধানীতে সড়ক অবরোধ

24 June 2021, 7:31:18

ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে রাজধানীর প্রগতি সরণির নতুন বাজারে সড়ক অবরোধ করেন চালকরা। বৃহস্পতিবার বেলা পৌনে ১২টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত সড়ক দখলে রাখেন তারা। এ সময় তাদের নানা রকম বক্তব্য দিতে দেখা গেছে।

প্রায় এক ঘণ্টা ধরে সড়ক অবরোধ থাকায় প্রগতি সরণি হয়ে রামপুরাগামী কয়েক শতাধিক যানবহন আটকা পড়ে। হঠাৎ করে এমন পরিস্থিতির কারণে ভোগান্তি পড়েন সাধারণ যাত্রীরা। তবে রামপুরা থেকে প্রগতি সরণির দিকে আসা সড়ক স্বাভাবিক ছিল।

এ সময় ভাটারা থানা পুলিশকে রিকশাচালকদের সড়ক থেকে সরাতে হিমশিম খেতে হয়। কয়েকজন পুলিশ কর্মকর্তা ও স্থানীয়দের সহায়তায় প্রায় ১ ঘণ্টা পর ব্যাটারিচালিত রিকশার চালকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়।

দীর্ঘ এ যানজটে রোগী নিয়ে বেশ কিছু অ্যাম্বুলেন্স আটকিয়ে থাকতে দেখা গেছে। এ সময় নতুন বাজারের বিকল্প সড়কে মোটরসাইকেলে গিয়েও অনেকেই আটকে পড়েন। তবে জরুরি প্রয়োজনের যাত্রীদের হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

এর আগে রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ইঞ্জিনে রূপান্তর করা ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে; একইসঙ্গে ইজিবাইকও নিয়ন্ত্রণ করা হচ্ছে যা ক্রমান্বয়ে বন্ধ করে দেওয়া হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: