Friday 19 April, 2024

For Advertisement

ফের লকডাউন ইতালি !

13 March, 2021 7:28:34

বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামছে না। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরইমধ্যে আতঙ্ক বাড়াচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসের নতুন নতুন ধরন। এমন পরিস্থিতিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও লকডাউনের ঘোষনা দিয়েছে ইতালি। সোমবার থেকে দোকান, রেস্তোঁরা ও স্কুল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাগি শুক্রবার কোভিড -১৯-এর নতুন সংক্রামনের জন্য সতর্কতা জারি করে এই ঘোষণা দেন। তিনি জানান, ইস্টার উপলক্ষে ৩ থেকে ৫ এপ্রিল পর্যন্ত তিনদিন সারাদেশে সম্পূর্ণ লকডাউন শুরু হবে।

জনসন ও জনসন ভ্যাকসিনের অনুমতি: এটি প্রকাশিত হয়েছে যে ইতালীয় মেডিকেল এজেন্সি জানিয়েছে যে জনসন ও জনসনের সিভিআইডি -19 ভ্যাকসিন ব্যবহারের অনুমতি দিয়েছে। একই সাথে সংস্থাটি শুক্রবার বলেছে যে ইউরোপীয় মেডিকেল এজেন্সি (ইএমএ) এর নির্দেশনা অনুসারে আইআইএফএ জনসন এবং জনসন ভ্যাকসিনকে ১৮ বছরের বেশি বয়সীদের জন্য জনসন এবং জনসন ভ্যাকসিনগুলি টিকা দেওয়ার অনুমতি দিয়েছে।

তিনি বলেছিলেন যে একবছর আগে ইতালিতে কোভিড -১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে প্রথমবারের মতো দেশজুড়ে একটি লকডাউন ঘোষণা করা হয়েছিল। আবারও সংক্রমণের দ্রুত প্রসার বন্ধ করার চেষ্টা করা হচ্ছে। এই রোগের কারণে দেশে ১ লক্ষেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

সম্প্রতি ইতালিতে করোনার নতুন রূপ সংক্রমণ ঘটিয়ে যাচ্ছে। দেশটির উত্তরের জনবহুল অঞ্চল লোম্বার্ডি ও দক্ষিণের ক্যালাব্রিয়াকে ‘রেডজোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। লাজিও অঞ্চলেও রেডজোন ঘোষণা হতে পারে।

নতুন জোট সরকার চলতি মাসের শুরুর দিকে রেডজোনগুলোতে কড়া বিধিনিষেধ আরোপ করেছে। এখানে বার, রেস্তোরাঁ, মাধ্যমিক ও প্রাথমিক স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের বাড়িতে থাকারও নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore