ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ইউক্রেনের আন্দ্রিভকার পুনরুদ্ধারে নিয়ে এবার মুখ খুলল রাশিয়া

17 September 2023, 1:03:55

বাখমুতের একটি গ্রাম পুনরুদ্ধারে ইউক্রেনের দাবি অস্বীকার করেছে রাশিয়া। আন্দ্রিভকা এখনো রাশিয়ার নিয়ন্ত্রণেই আছে। খবর রয়টার্সের।

শনিবার গ্রামটি পুনরুদ্ধারের কথা জানায় ইউক্রেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, রুশ সেনারা ফ্রন্টলাইনের গুরুত্বপূর্ণ এলাকাটি ছেড়ে চলে গেছে। ভিডিও পোস্ট করেন দেশটির স্থলবাহিনীর কমান্ডার। সেখানে অঞ্চলটির বিধ্বস্ত দশা তুলে ধরা হয়। যার মধ্য দিয়ে হেঁটে যাচ্ছেন ইউক্রেনীয় সেনারা।

আরেক ভিডিওতে দেখা যায়, দ্রুতগতিতে পার হচ্ছে দেশটির একটি ট্রাক।

দোনেৎস্কের বাখমুত থেকে ১৪ কিলোমিটার দূরে আন্দ্রিভকার অবস্থান। বাখমুতের গুরুত্বপূর্ণ অন্তত দুটি এলাকায় নিজেদের নিয়ন্ত্রণ রয়েছে বলে দাবি রাশিয়ার। আন্দ্রিভকা ছাড়াও আরটিমোভস্ক শহরও দখলে রয়েছে বলে জানায় মস্কো।

২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সর্বাত্মক সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এতে করে গত কয়েক দশকের মধ্যে প্রথমবারের মতো ইউরোপে যুদ্ধ ফিরে আসে।

তবে কিয়েভ গত বছরের জুনে রাশিয়ার বিরুদ্ধে পালটা আক্রমণ শুরু করে এবং দেশের দক্ষিণ ও পূর্বের বিভিন্ন অঞ্চলে রাশিয়ান বাহিনীকে পিছু হটতে বাধ্য করে। যদিও পালটা আক্রমণে ইউক্রেনের অর্জন এখন পর্যন্ত খুবই সীমিত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: