ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ইউক্রেন যুদ্ধে রুশ কমান্ডার পপোভ নিহত

16 September 2023, 10:41:18

ইউক্রেনে রাশিয়ার বিমানবাহিনীর অভিজাত ইউনিটের কমান্ডার ভ্যাসিলি পপোভ নিহত হয়েছেন।

১০ সেপ্টেম্বর তিনি নিহত হন বলে জানিয়েছে মার্কিন থিংক ট্যাংক ইন্সটিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার (আইএসডব্লিউ)। তবে এই বিষয়ে রাশিয়ার কোনো বক্তব্য পাওয়া যাওয়া যায়নি। খবর নিউজউইকের।

রুশপন্থি সামরিক ব্লগারদের টেলিগ্রাম চ্যানেল ও রাশিয়ার স্বাধীন সংবাদমাধ্যম মিডিয়াজোনার প্রতিবেদনে বলা হয়েছে, ২৪৭তম গার্ডস এয়ার অ্যাসল্ট রেজিমেন্টের কমান্ডার ভ্যাসিলি পপোভ ইউক্রেনের ঝাপোরিজিয়া-দোনেৎস্ক রণক্ষেত্রে একটি অজ্ঞাত স্থানে নিহত হয়েছেন।

সামরিক ব্লগার এগর গুজেনকো প্রথম পপোভের মৃত্যুর খবর জানান।

১০ সেপ্টেম্বর নিজের টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভয়েস বার্তার মাধ্যমে এ খবর জানান তিনি।

আরও পড়ুন: খেরসন থেকে বেসামরিকদের উচ্ছেদ করছে ইউক্রেন

সম্প্রতি পপোভ ইউক্রেনর বিরুদ্ধে যুদ্ধের দায়িত্ব গ্রহণ করেছিলেন। গুজেনকো জানান, তিনি ভালো মানুষ ছিলেন। তিনি তাকে বীর হিসেবেও উল্লেখ করেছেন।

গুজেনকো আরও বলেন, আমি তার জন্য দুঃখিত। তার সঙ্গে আরও তিনজন নিহত হয়েছেন। আমি তাদের জন্যও দুঃখিত।

মিডিয়াজোনার প্রতিবেদনে আরও বলা হয়েছে, পপোভের মৃত্যুকালে বয়স হয়েছিল ৩৮ বছর। তিনি একজন অধিনায়ক ও মেজর ছিলেন। ২০০১ সালে বলা হয়েছিল, পপোভ জেনারেল এয়ার ফোর্স একাডেমিতে পড়াশোনা করেছেন।

আইএসডব্লিউ জানিয়েছে, ভ্যাসিলি পপোভ সম্ভবত আগস্ট বা সেপ্টেম্বর ২৪৭তম কমান্ডার হিসেবে পিয়োত্রো পপোভের স্থলাভিষিক্ত হয়েছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: