ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ফের কারাগারের মধ্যে দুই গ্রুপে সংঘর্ষ, নিহত ১২

16 April 2023, 12:24:45

দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের একটি কারাগারে মারাত্মক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১২ জন বন্দি নিহত হয়েছেন। শুক্রবার গুয়াকিল শহরে অবস্থিত কারাগারে এ ঘটনা ঘটে।

যুক্তরাজ্যর গণমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানায়, স্থানীয় সময় শুক্রবার (১৪ এপ্রিল) দেশটির অন্যতম বিপজ্জনক গুয়াকিল শহরের কারাগারে দুটি অপরাধী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে এ প্রাণহানির ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের শনাক্ত করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ইকুয়েডরে কারাগারে দাঙ্গা ও প্রাণহানির ঘটনা খুবই সাধারণ। তবে দেশটির কারাগারে সহিংসতার কারণ হিসেবে অপরাধীদের শাস্তি ব্যবস্থার প্রতি রাষ্ট্রীয় অবহেলাকে দায়ী করেছে জাতিসংঘ।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে মাদকের প্রধান রুট হিসেবে ব্যবহৃত হচ্ছে ইকুয়েডর। প্রচুর অর্থ থাকার কারণে ইকুয়েডরের বন্দর এলাকাগুলোতে বিভিন্ন সন্ত্রাসী গ্যাংয়ের প্রভাব বাড়ছে। এসব সন্ত্রাসীগোষ্ঠী মাদক চোরাচালানের সঙ্গে যুক্ত।
মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সন্ত্রাসীগোষ্ঠীর সদস্যদের নিয়মিত গ্রেপ্তার করছে পুলিশ। এসব সন্ত্রাসীগোষ্ঠী কারাগারের মধ্যেও এলাকা নিয়ন্ত্রণ এবং মাদক পাচারের রুট নিয়ে দাঙ্গায় জড়িয়ে পড়ে।

এর আগে ২০২১ সালে ইকুয়েডরের বৃহত্তম শহর গুয়াকুইলের পেনিটেনসিয়া দেল লিটোরাল কারাগারে দুই পক্ষের সহিংসতায় কমপক্ষে ৫৮ বন্দি নিহত এবং কয়েক ডজন আহত হয়েছিল ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: