ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

শান্তি পরিকল্পনায় মোদির সাহায্য চেয়েছেন জেলেনস্কি

27 December 2022, 1:45:19

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শান্তি ফর্মুলা বাস্তবায়নে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাহায্য চেয়েছেন। সোমবার (২৬ ডিসেম্বর) দুই নেতার মধ্যে ফোনালাপ হয়। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক টুইট বার্তায় প্রেসিডেন্ট জেলেনস্কি জানান, তিনি ‘জি-২০’ গ্রুপের সভাপতি হিসেবে মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন। ঘোষিত শান্তি ফর্মুলায় অংশ নিতে ভারতকে আহ্বান জানান তিনি। জেলেনস্কি গভীর রাতের বক্তৃতায় মোদীর সঙ্গে ফোন কলের বিষয়টিও সম্বোধন করেছিলেন।

জেলেনস্কি আরও বলেন, ‘আমি ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আগামী বছর ‘জি-২০’ গ্রুপের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

আমি নরেন্দ্র মোদীর প্রেসিডেন্ট পদের সাফল্য কামনা করি। শুধু একটি নির্দিষ্ট দেশের জন্য নয়, এমন কিছু যা সবার জন্য কাজ করে। রুশ আগ্রাসন রুখতে ভারত আরও সক্রিয় ভূমিকা রাখতে পারে। বৈশ্বিক স্থিতিশীলতার জন্য আমরা একসঙ্গে কাজ করতে পারি।’

মোদির কাছে জেলেনস্কির এই আহ্বান এমন সময়ে এসেছে যখন ভারত রাশিয়ার সঙ্গে বাণিজ্য সম্পর্ক জোরদার করার পদক্ষেপ নিয়েছে। চীনের পর রাশিয়ার তেলের সবচেয়ে বড় ক্রেতা ভারত এখনো ইউক্রেনে রুশ আগ্রাসনের নিন্দা করেনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: