ADS
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

সেন্ট জর্জ চ্যাপেলে রানির কফিন, চলছে সমাহিত করার প্রস্তুতি

19 September 2022, 11:03:23

ওয়েলিংটন আর্চ থেকে দীর্ঘ যাত্রা শেষে উইন্ডসর ক্যাসেলে পৌঁছেছে রানির কফিন। এরপর সেখান থেকে নেওয়া হয়েছে সেন্ট জর্জ চ্যাপেলে। এখানেই সমাহিত করা হবে রানি দ্বিতীয় এলিজাবেথকে।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন
এই অনুষ্ঠানিকতায় কেবল রাজপরিবারের সদস্য, রানির ব্যক্তিগত স্টাফ এবং আমন্ত্রিতরাই শুধু যোগ দিতে পারবেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

এর আগে রানির কফিন উইন্ডসের ঐতিহাসিক দীর্ঘ পথ ধরে প্রাসাদে পৌঁছায়।পথের দুধারে লাইন ধরে দাঁড়িয়ে ছিলেন শত শত সামরিক সদস্য। রানিকে বহনকারী শবযান যাওয়ার সময় তারা মাথা নুইয়ে শ্রদ্ধা জানান।

প্রথমে মোটরওয়ে দিয়ে শবযান যাবে বলে পরিকল্পনা থাকলেও পরে এটির রুট পরিবর্তন করা হয়। এটি যাচ্ছে বিভিন্ন এলাকার ভেতর দিয়ে যাওয়া রাস্তা ধরে, অনেক ছোট ছোট শহর কেন্দ্র হয়ে, যাতে আরও বেশি সংখ্যায় মানুষ রানির শবযান দেখার সুযোগ পান। রাস্তা দিয়ে যাওয়ার সময় মানুষ ফুল ছুঁড়ে দিয়ে তার প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছিলেন।

অনেকে মোবাইল ফোনে শেষকৃত্যানুষ্ঠানের লাইভ ভিডিও দেখছেন। ওয়েস্টমিনস্টার অ্যাবির শেষকৃত্যানুষ্ঠানের প্রার্থনা লাউডস্পীকারে শুনছেন অনেকে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: