Friday 19 April, 2024

For Advertisement

ভারতে করোনায় মৃত্যু বেড়েছে

31 July, 2021 12:12:06

ভারতে করোনাভাইরাসে মৃত্যু ফের বেড়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮১০ জনের।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। এ নিয়ে মোট আক্রান্ত তিন কোটি ১৬ লাখ ১৩ হাজার ৯৯৩ জন।

এর আগে ভারতে মঙ্গলবার ১৩২ দিন পর দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নামার পর থেকে আবারও বেড়ে চলেছে সংক্রমণ। শুক্রবার আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৩০ জন। এর আগে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৫০৯ জন। বুধবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৬৫৪ জন। তবে অন্যান্য দিনের তুলনায় শনিবার দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে।

শুক্রবার ভারতে করোনাক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। এর আগে বৃহস্পতিবার মৃত্যু হয়েছিল ৬৪০ জনের।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

চীনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া করোনাভাইরাসে এ পর্যন্ত ১৯ কোটি ৮০ লাখ ৩১ হাজার জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৪২ লাখ ২৪ হাজার ৩৪৬ জনের।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore