ADS
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

প্রধানমন্ত্রীর বাসভবন ছাড়লেন নেতানিয়াহু

11 July 2021, 9:31:49

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর বাসভবন ছেড়েছেন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেঞ্জায়ামিন নেতানিয়াহু। রবিবার (১১ জুলাই) ভোরে অনেকটা নিভৃতেই বাসভবন ছেড়ে যান নেতানিয়াহু। দীর্ঘ ১২ বছর ধরে আলোচিত সেই বাসভবনে বসবাস ছিল তার।

রাষ্ট্রীয় ক্ষমতা হারানোর প্রায় এক মাস পর প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের কাছে বাসভবন হস্তান্তর করেন তিনি। স্থানীয় সময় রবিবার সকালে নাফতালি বেনেটের কাছে ক্ষমতা হারানো নেতানিয়াহু তার দীর্ঘ ১২ বছর ধরে থাকা আলোচিত সেই বাসভবন ছাড়েন। নেতানিয়াহু তার পরিবার নিয়ে উত্তর ইসরায়েলের কেয়সারিয়া এলাকায় নিজেদের বাসায় গিয়ে উঠেন।

এর আগে গত ১৪ জুনের নির্বাচনে নাফতালি বেনেটের কাছে হেরে ক্ষমতা থেকে ছিটকে যান নেতানিয়াহু। ফলে শেষ হয় তার দীর্ঘ ১২ বছরের শাসনকাল। জোট গঠনের শর্ত হিসেবে বেনেট ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

তবে প্রধানমন্ত্রীর বাসভবন খালি হলেও ভবনে উঠছেন না নাফতালি বেনেট। বরং তিনি সরকারি দায়িত্ব পালনে কার্যালয় হিসাবেই একে ব্যবহার করবেন। তার স্ত্রী ও চার সন্তান রানানা শহরে তাদের বাসভবনেই থাকবেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: