ADS

ADS
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ভারতে অবিশ্বাস্যভাবে কমেছে ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ ও মৃত্যু

22 June 2021, 10:44:03

ভারতে অবিশ্বাস্যভাবে কমেছে একদিনে করোনার সংক্রমণ ও মৃত্যু। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত হওয়া ভারতে গেল দুই সপ্তাহ ধরেই কমতে শুরু করেছে করোনার সংক্রমণ ও মৃত্যু। কিন্তু গেল ২৪ ঘণ্টায় সংক্রমণের হার কমেছে চোখে পড়ার মতোই। ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৯৬ জন মানুষ। যেখানে গতকাল এ সংখ্যা ছিল ৫৩ হাজারের বেশি।

আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ১০ টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় ৩৯ হাজার করোনা আক্রান্তের ফলে ভারতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৯ লাখ ৭৩ হাজার ৪৫৭ জন। ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে নতুন ৮৪৬ জনের। যা গতকাল ছিল ১ হাজার ১১৩ জন। ফলে দেশটিতে মোট করোনায় মৃত্যু হলো ৩ লাখ ৮৯ হাজার ২৬৮ জনের। এছাড়া দেশটিতে মোট সুস্থ হয়েছ ২ কোটি ৮৯ লাখ ১৩ হাজার ১৯১ জন।

এদিকে বিশ্বজুড়েও কমেছে করোনার সংক্রমণ। সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ২ হাজার ২১০ জনের। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬ হাজার ৩৩৭ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৪০৩ জন। ফলে বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট ১৭ কোটি ৯৫ লাখ ৩৬ হাজার ২৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৩৮ লাখ ৮৮ হাজার ৩৭৭ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৬ কোটি ৪২ লাখ ৩২ হাজার ১৫৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র এখনো সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ১৯ হাজার ৮৩৮ জনের। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৭ হাজার ৪৬৩ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮৭ লাখ ৬৭ হাজার ৫০৭ জন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত ১ কোটি ৭৯ লাখ ৬৯ হাজার ৮০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ২ হাজার ৮১৭ জনের। আর ১ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ৩৯২ জন সুস্থ হয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: