Wednesday 24 April, 2024

For Advertisement

সৌদির মসজিদে মাইকের আওয়াজ সীমিত করার ব্যাখ্যা দিল কর্তৃপক্ষ

1 June, 2021 9:33:59

এবার সৌদি আরবের কর্তৃপক্ষ মসজিদের লাউডস্পিকারের আওয়াজের সর্বোচ্চ সীমা বেঁধে দেওয়ার ব্যাখ্যা দিয়েছে। গত সপ্তাহে দেশটির ইসলাম ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এক ঘোষণায় বলেছে, সৌদি আরবে সব মসজিদের লাউড স্পিকারের আওয়াজ সর্বোচ্চ সীমার এক তৃতীয়াংশে সীমিত রাখতে হবে। এছাড়া আজান ও ইকামাত ছাড়া আর কোনো ক্ষেত্রে মসজিদের মাইক ব্যবহার করা যাবে না।

এর ব্যাখ্যায় দেশটির ইসলাম ধর্ম বিষয়ক মন্ত্রী আব্দুল লতিফ আল শেইখ জানিয়েছেন, জনগণের অভিযোগের পরিপ্রেক্ষিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

তবে উক্ত এ কর্তৃপক্ষের পদক্ষেপে পরিপ্রেক্ষিতে রক্ষণশীল মুসলিম দেশটিতে প্রতিক্রিয়া দেখা দেয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেকেই নেতিবাচক মন্তব্য করেন। হ্যাশট্যাগ ব্যবহার করে রেস্তোরাঁ ও ক্যাফেতে উচ্চ শব্দে মিউজিক বাজানো নিষিদ্ধ করার দাবি উঠতে শুরু করে। খবর বিবিসির।

লতিফ শেইখ জানান, মসজিদের আজানের উচ্চ শব্দ নিয়ে যারা অভিযোগ করেছেন তাদের মধ্যে অনেক বাবা-মা আছেন, লাউড স্পিকারের শব্দে তাদের শিশুদের ঘুমের ব্যাঘাত ঘটে বলে জানিয়েছেন তারা।

প্রসঙ্গত,কর্তৃপক্ষের এই পদক্ষেপে রক্ষণশীল মুসলিম দেশটিতে প্রতিক্রিয়া দেখা দেয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নেতিবাচক মন্তব্য করেন বলে জানিয়েছে বিবিসি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore