Saturday 27 April, 2024

For Advertisement

চলে গেলেন নায়ক ওয়াসিম

18 April, 2021 11:07:14

‘সারেং বউ’ খ্যাত অভিনেত্রী কবরীকে দাফনের দিনেই মারা গেলেন তাঁর সময়ের আরেক কিংবদন্তি অভিনেতা। তিনি সত্তর ও আশির দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওয়াসিম। রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিনগত রাত ১২টা ৩০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে ওয়াসিমের বয়স হয়েছিল ৭৪ বছর। জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। সোশ্যাল মিডিয়ায় একটি স্ট্যাটাস দিয়ে প্রবীণ এই অভিনেতার মৃত্যুর খবর জানান চিত্রনায়ক ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

এই শিল্পী নেতা আরও জানান, ‘ওয়াসিম ভাইকে গোসল করানো হয়েছে। তার মরদেহ আপাতত ফ্রিজিং গাড়িতে রাখা হয়েছে। রবিবার জোহরের নামাজের পর গুলশানের আজাদ মসজিদে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাযা শেষে তাকে সেখানেই দাফন করা হবে।’

কয়েকদিন আগে নায়ক ওয়াসিমের অসুস্থতার খবরও জানিয়েছিলেন জায়েদ খান। ফেসবুকে তিনি লিখেছিলেন, ‘ওয়াসিম ভাই কিছুদিন ধরে অনেক অসুস্থ। হাঁটতে পারছেন না। বিছানাতে শুয়েই সময় কাটছে। সবার কাছে দোয়া চাই ওয়াসিম ভাইয়ের জন্য।’ তবে সে সময় প্রয়াত অভিনেতার অসুস্থতা কোন ধরনের, সেটা উল্লেখ করেননি জায়েদ খান।

প্রসঙ্গত, নায়ক ওয়াসিমের চলচ্চিত্রে অভিষেক হয়েছিল ১৯৭২ সালে সহকারী পরিচালক হিসেবে। ওই বছর ‘ছন্দ হারিয়ে গেল’ নামে একটি সিনেমায় কাজ করেন তিনি। নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। এরপর দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়।

একসময় বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন ওয়াসিম। বিশেষ করে ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর আসনটি ছিল তার দখলে। শাবানা, ববিতা, কবরী, সুচরিতা, অঞ্জু ঘোষ ও নূতনদের সঙ্গে তার জুটি ছিল প্রশংসিত। ওয়াসিমের কিছু উল্লেখযোগ্য ছবি- রাতের পর দিন, দোস্ত দুশমন, দি রেইন, রাজদুলারী, বাহাদুর, মানসী, সওদাগর, নরম গরম, বেদ্বীন, ঈমান, লাল মেম সাহেব প্রভৃতি।

উল্লেখ্য, এর আগে শুক্রবার রাত ১২টা ২০ মিনিটে করোনায় আক্রান্ত হয়ে মারা যান কিংবদন্তি অভিনেত্রী ও রাজনীতিক সারা বেগম কবরী। ৭০ বছর বয়সী এই তারকা রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকাকালীন শেষ নিঃশ্বাস ছাড়েন। শনিবার জোহরের নামাজের পর কবরীকে বনানী কবরস্থানে দাফন করা হয়। সেখানে শায়িত হবেন ওয়াসিমও।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore