Saturday 20 April, 2024

For Advertisement

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩

12 May, 2021 10:59:11

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের চালানো বিমান হামলায় নিহত বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছে। হামলায় হামাসের একটি বহুতল ভবন ধংস করে দিয়েছে ইসরায়েল। সোমবার রাত থেকে শুরু হওয়া এই হামলায় গাজার বিভিন্ন স্থানকে লক্ষ্যবস্তুতে পরিণত করা হয়। এর মধ্যে হামাসের একজন শীর্ষস্থানীয় কমান্ডারের বাসভবন এবং দুইটি সীমান্ত সুড়ঙ্গও রয়েছে।

ধসে পড়া ওই ভবনটি গাজা শহরের একটি আবাসিক ভবন ছিল। তবে ভবনটিতে হামাসের রাজনৈতিক নেতাদের ব্যবহৃত একটি অফিসও ছিল। সেই অফিস লক্ষ্য করে বোমা হামলা চালানো হলে ভবনটি ধসে পড়ে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ইসরায়েলি হামলার আশঙ্কায় সেখানকার বাসিন্দারা আগেই ভবন ছেড়ে সরে গিয়েছিলেন। ভবনটি ধসে পড়ার সঙ্গে সঙ্গেই ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

হামাসের শীর্ষ নেতা ও মুখপাত্র ইসমাইল হানিয়ে এক টিভি ভাষনে বলেছেন, আমরা প্রস্তুত আছি। যদি ইসরায়েল তাদের হামলা অব্যাহত রাখে, এর জবাব দেয়ার প্রস্তুতি যেমন আমাদের আছে, তেমনি ইসলায়েল যদি শান্তি চায়, সেক্ষেত্রেও আমরা প্রস্তুত।

এদিকে ইসরায়েলের অব্যাহত হামলার নিন্দা জানিয়েছে আরব লীগ। আরব লীগের প্রধান আহমেদ আবুল গেইত এক বিবৃতিতে বলেছেন, এটি অন্যায় এবং অবিবেচনা প্রসূত আচরণ।
অন্যদিকে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনি ফিলিস্তিনিদের তাদের ক্ষমতা বাড়ানোর আহ্বান জানিয়ে বলেছেন, ‘ইসরায়েল শুধু বলপ্রয়োগের ভাষাই বোঝে।’

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore