Saturday 27 April, 2024

For Advertisement

মহারাষ্ট্রের করোনা হাসপাতালে আগুন, ১৩ আইসিইউ রোগীর মৃত্যু

23 April, 2021 11:38:08

ভারতের মহারাষ্ট্র রাজ্যের একটি করোনা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আইসিউতে ভর্তি থাকা অন্তত ১৩ রোগীর মৃত্যু হয়েছে।

শুক্রবার ভোর রাতে রাজ্যের রাজধানী মুম্বাই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে ভিরার শহরে বিজয় বল্লভ হাসপাতালে এই আগুন লাগে। দেশটির নির্ভরযোগ্য গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।

বিজয় বল্লভ হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা দিলিপ শাহ জানিয়েছেন, আগুন লাগার সময়ে হাসপাতালটিতে প্রায় ৯০ জন রোগী ভর্তি ছিলেন। আগুন লাগার পর রোগী এবং স্বাস্থ্যকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আবিনাশ পাতিল নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি রাত তিনটার দিকে এক বন্ধুর ফোন পাই, তার শ্বাশুড়ি ওই হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে পৌঁছে আমি হাসপাতালের বাইরে ফায়ার সার্ভিসের গাড়ি দেখতে পাই। নিবিড় পরিচর্যা কেন্দ্র থাকায় দ্বিতীয় তলায় ধোঁয়ায় আচ্ছন্ন ছিল। মাত্র দুজন নার্স দেখেছি, কোনো ডাক্তার ছিলেন না। আধঘণ্টা পর দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। আমি আট থেকে দশটি মৃতদেহ দেখতে পেরেছি।‘

দিলীপ শাহ জানান, আইসিউতে রাত ৩টা নাগাদ আগুন লাগে। এর জেরে ১৩ জনের মৃত্যু হয়েছে। যে ২১ জন রোগীর অবস্থা সংকটজনক ছিল, তাদের অন্য হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানায় তার দপ্তর।

দুই দিন আগে অক্সিজেন না পেয়ে মহারাষ্ট্রের নাসিকে ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়।

করোনার ক্রমবর্ধমান সংক্রমনে আইসিইউ ও অক্সিজেন সিলিন্ডার সঙ্কট দেখা দিয়েছে ভারতে। সেখানে আইসিইউতে আগুন আতঙ্ক বাড়িয়েছে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore