ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

জর্ডানে বিষাক্ত গ্যাসের ট্যাঙ্ক লিক হয়ে নিহত ১৩, আহত ২৫০

28 June 2022, 6:23:20

জর্ডানের বন্দর নগরীতে গ্যাস লিক হয়ে ১৩ জন নিহত হয়েছে এবং আহত হয়েছেন অন্তত ২৫১ জন। সোমবার (২৭ জুন) জর্ডানের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী আকাবায় একটি বিষাক্ত গ্যাস ট্যাঙ্ক লিক হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। কর্মকর্তারা জানিয়েছেন, জিবুতিতে রপ্তানি করা ২৫ টন ক্লোরিন গ্যাস ভর্তি একটি ট্যাঙ্ক পরিবহনের সময় পড়ে গিয়ে লিক হয়ে এই দুর্ঘটনা ঘটে।

দেশটির সংশ্লিষ্ট অধিদপ্তর জানায়, কর্তৃপক্ষ আহতদের হাসপাতালে নেওয়ার পরে এলাকাটি বন্ধ করে দিয়েছে এবং গ্যাসের আরও ছড়িয়ে পড়া ঠেকাতে বিশেষজ্ঞদের ঘটনাস্থলে প্রেরণ করেছে। আল-মামলাকা টিভি জানায়, ১৯৯ জন এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. জামাল ওবেদাত মানুষকে ঘরের ভেতরে থাকতে এবং জানালা-দরজা বন্ধ রাখার আহ্বান জানান। নিকটতম আবাসিক এলাকা ২৫ কি.মি. দূরে।

জর্ডানের রাষ্ট্রীয় টেলিভিশনের টুইটার পেজে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, একটি ট্যাংক উইঞ্চ (শক্তিশালী কপিকল) থেকে জাহাজের ডেকে আছড়ে পড়ে। এরপরে হলুদ রঙের গ্যাস বাতাসে উঠতে থাকে এবং লোকেরা পালাতে থাকেন।

বিশেষায়িত দলগুলো এখনও লিক সারাতে কাজ করছে এবং উদ্ধারকারী বিমান আকাবায় পাঠানো হচ্ছে। রাষ্ট্রীয় টিভি জানায়, প্রধানমন্ত্রী বিশার আল-খাসাওনেহ আকাবায় পৌঁছেছেন এবং আহতদের দেখতে একটি হাসপাতালে যাচ্ছেন। রাষ্ট্রীয় টেলিভিশন তথ্যমন্ত্রীকে উদ্ধৃত করে জানায়, আল-খাসাওনেহ স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে এই ঘটনার তদন্ত কমিটি গঠন করেছেন। সূত্র: আলজাজিরা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: