Friday 19 April, 2024

For Advertisement

তুরস্কে দাবানলে পুড়ে ৪ জনের মৃত্যু

30 July, 2021 6:32:16

তুরস্কের বিভিন্ন এলাকায় বুধবার থেকে দাবানল ছড়িয়ে পড়েছে। সেদিন থেকে এখনও জ্বলছে তুরস্কের ডজনখানেক বন। ইতোমধ্যে বেশ কয়েক জায়গায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে কর্তৃপক্ষ। এখন পর্যন্ত দেশটিতে দাবানলে পুড়ে মারা গেছে চারজন। শুক্রবার তুরস্কের গণমাধ্যম ডেইলি সাবাহ এ তথ্য জানায়।

কর্তৃপক্ষের বরাতে খবরে বলা হয়, বুধবার, বৃহস্পতিবার পেরিয়ে শুক্রবারও তুরস্কের ডজনখানেক বনে এখনও আগুন জ্বলছে। অত্যন্ত গরম আবহাওয়া এবং বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে।

পর্যটকদের পছন্দের জায়গা দেশটির দক্ষিণাঞ্চলে কেউ আগুন লাগিয়েছে কিনা তা তদন্ত করে দেখছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে দাবানলে চারজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে বৃহস্পতিবার একজনের মৃত্যু হয়েছে পর্যটকদের কাছে অবকাশযাপনের জন্য আকর্ষণীয় স্থান মুওলা প্রদেশের মারমারিসে দমকল বাহিনীর কর্মকর্তাদের সহযোগিতা করার সময়। বাকি তিনজনের মৃত্যু হয়েছে আনতালিয়ায়।

দেশের প্রায় ৬০টি বনে গত দুদিনে আগুন ছড়িয়ে গেছে। এর মধ্যে ৪৩টি বনের আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছেন দমকলকর্মীরা। চার হাজারের মতো দমকলকর্মী, তিনটি প্লেন, ৩৮টি হেলিকপ্টার, শতাধিক অগ্নিনির্বাপণ গাড়ি দাবানল নিয়ন্ত্রণে কাজ করছে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore